লা লীগায় চলছে নাটক। সেভিয়ার সাথে ড্র রিয়ালের!!

জিতলেই আতলেতিকো আর বার্সেলোনাকে টপকে পয়েন্ট তালিকার শীর্ষে ওঠা যাবে। জিতলেই টানা দুবছর লিগ জেতার লক্ষ্যটা অনেকটাই পূরণ হয়ে যাবে।

এমন চিন্তা নিয়েই সেভিয়ার বিপক্ষে লিগের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। যে সেভিয়া কিছুদিন আগেও লিগের লড়াইয়ে বেশ ভালোভাবেই ছিল। সেই সেভিয়ার সঙ্গে ড্র করে নিজেদের লিগ জয়ের আশাটা আরও কঠিন বানিয়ে ফেললেন বেনজেমা-মদরিচরা।

রিয়ালের মাঠে এসে রিয়ালের শিরোপা স্বপ্নকে ম্লান করতে এসেছিলেন, সে লক্ষ্যে রিয়ালের সাবেক কোচ হুলেন লোপেতেগি বেশ সফল। সেভিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে রিয়াল, সেভিয়ার হয়ে গোল করেছেন ব্রাজিলিয়ান রক্ষণাত্মক মিডফিল্ডার ফের্নান্দো রেগেস ও ক্রোয়েশিয়ার মিডফিল্ডার ইভান রাকিতিচ। ওদিকে দুবার পিছিয়ে পড়া রিয়ালের হয়ে সমতা ফিরিয়েছেন স্প্যানিশ উইঙ্গার মার্কো আসেনসিও, বাকি গোলটা সেভিয়ার ব্রাজিলিয়ান ডিফেন্ডার দিয়েগো কার্লোসের আত্মঘাতী। আজ মাথায় আরও একরাশ চিন্তা নিয়ে ঘুমোতে যাবেন বেনজেমা-জিদানরা।

গোটা ম্যাচে রিয়ালকে ছাড় দেয়নি সেভিয়া

আগের রাতে বার্সা আতলেতিকো নিজেদের মধ্যে ড্র করে রিয়ালের জন্য কাজটা সহজ করে দিয়েছিল। সহজ কাজটা কঠিন বানিয়ে আবারও নিজেদের শিরোপাস্বপ্নটাকে ধূসর করে ফেলল রিয়াল।

রিয়াল যে খুব ভালো খেলেছে, একদমই বলা যাবে না। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ৪-৪-২ ছকে দলকে খেলিয়েছেন জিনেদিন জিদান। আসেনসিওর মতো একজন উইঙ্গারকে বসিয়ে মদরিচ, ক্রুস, কাসেমিরো, ভালভার্দে – চার মিডফিল্ডারকেই খেলিয়েছেন জিদান। রামোস, মেন্দি কিংবা ভারান ছিলেন না, ফলে রিয়ালের রক্ষণ ছিল যারপরনাই দুর্বল। যে কারণে রিয়ালের রক্ষনের ফাঁক বের করতে গিয়ে কোনো প্রথাগত স্ট্রাইকার না নামিয়ে তিন উইঙ্গারকে নামিয়ে দিয়েছিলেন সাবেক রিয়াল কোচ লোপেতেগি। আর্জেন্টিনার দুই উইঙ্গার লুকাস ওকাম্পোস ও পাপু গোমেজ, ওদিকে স্প্যানিশ উইঙ্গার সুসো – এই তিনজনকে নিয়ে গড়ে উঠেছিল সেভিয়ার আক্রমণভাগ।

About admin

Check Also

মিলানের কাছে বিশাল ধাক্কা! ইউসিএল খেলতে পারবেন তো রোনালদো?

এমন দিন আসবে ক্রিস্টিয়ানো রোনালদো কস্মিনকালেও ভেবেছিলেন কি? রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিতে গিয়েছিলেন জুভেন্টাসকে ইউরোপসেরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *