১০ দিন পর ছুটি পেলো গার্মেন্টস কর্মীরা

ঈদের ছুটি বাড়ানোর দাবিতে সোমবার (১০ মে) সকাল থেকে মিরপুরের কালশীতে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন স্ট্যান্ডার্ড গার্মেন্টসের শ্রমিকরা। বিকেল নাগাদ পুলিশের মধ্যস্থতায় ১০ দিনের ছুটি মঞ্জুর হয় শ্রমিকদের। মালিকপক্ষের এমন ঘোষণায় শ্রমিকদের বিক্ষোভ ও সড়ক অবরোধ কর্মসূচিও শেষ হয়।

সোমবার (১০ মে) সকাল থেকেই রাজধানীর মিরপুরের কালশীতে স্ট্যান্ডার্ড গার্মেন্টসের সামনে বিক্ষোভ করতে থাকেন শ্রমিকরা। দুপুর ১২টার দিকে তাদের সরিয়ে দেয় পুলিশ। দুপুর ২টার দিকে আবার তারা গার্মেন্টসের সামনের রাস্তায় জড়ো হন।

আন্দোলনরত শ্রমিকরা বলেন, ঈদের বাড়তি ছুটি ও বাড়ি যাওয়ার যথাযথ বন্দোবস্তই হতে পারে সমাধান। একদিকে ছুটি কম, আরেকদিকে সব বন্ধ। নিম্নআয়ের মানুষরা কী করবে?

পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ শ্রমিকদের সঙ্গে সমঝোতার চেষ্টায় ঘটনাস্থলে উপস্থিত হন। বিকেল ৩টার দিকে ওসি কাজী ওয়াজেদ আলী বলেন, কালশী রোডে আন্দোলনরত শ্রমিকদের দাবি মেনে নিয়েছে স্ট্যান্ডার্ড গার্মেন্টসের মালিকপক্ষ। তারা শ্রমিকদের ঈদের ১০ দিনের ছুটির দাবি মেনে নিয়েছে।

ওসি বলেন, তারা ১০ দিন ছুটি চেয়েছিল, মালিকপক্ষ তাদের ছুটি দিয়েছে। শ্রমিকরা আজ গার্মেন্টস ডিউটি না করে নিজ নিজ বাসায় ফিরে যাচ্ছে।

আন্দোলনরত শ্রমিকরা বলেন, গার্মেন্টস কর্তৃপক্ষ আমাদের দাবি মেনে নিয়েছে। আমরা ১০ দিনের ছুটি চেয়েছিলাম। গার্মেন্টস কর্তৃপক্ষ নয় দিনের ছুটি দিয়েছে। ছুটির নবম দিনের পরের দিন শুক্রবার, সব মিলিয়ে ১০ দিন ছুটি পেলাম।

শ্রমিকরা আরও বলেন, আমরা (সোমবার) আজ ছুটির জন্য আন্দোলন করলাম। এ সময় আমরা গার্মেন্টসের ডিউটি করিনি, এই চার ঘণ্টা ডিউটি ঈদের ছুটি কাটিয়ে আসার পরে যেকোনো একদিন করে দেব।

About admin

Check Also

ব্ল্যাক ফাঙ্গাস: সংক্রমণ ও প্রতিকার

ব্ল্যাক ফাঙ্গাস: সংক্রমণ ও প্রতিকার করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় ভারত যখন বিপর্যস্ত ঠিক তখনই ব্ল্যাক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *