বাহরাইনে ৭০ বাংলাদেশী করোনায় মৃত্যু

মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বাহরাইনে এখন পর্যন্ত ৭০ জন বাংলাদেশি নাগরিকের প্রাণহানি হয়েছে। এদের মধ্যে শুধুমাত্র গত মে মাসেই মারা গেছেন ৩২ জন বাংলাদেশি।

দূতাবাস সূত্রে জানা যায়, সোমবার (৭ মে) পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৭০ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে।

দূতাবাস আরও জানায়, বাহরাইনে করোনা আক্রান্তের সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মোতাবেক, এ পর্যন্ত মোট ৭০ জন বাংলাদেশি কর্মী করোনায় মারা গেছেন। তাদের মধ্যে, মে মাসে মৃত্যু হয় ৩২ জন বাংলাদেশির।

দূতাবাস এমন পরিস্থিতি বাহরাইন সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি, কোভিড-১৯ পরিস্থিতিতে গৃহীত নির্দেশনাবলি কঠোরভাবে অনুসরণ করার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করেছে। একইসঙ্গে দেশটিতে অবস্থানরত বাংলাদেশিদের করোনার টিকা গ্রহণের জন্য রাষ্ট্রদূত জোর তাগিদ দিয়েছেন। যারা এখনো বিভিন্ন কারণে টিকা নেয়নি তারা এই ওয়েবসাইটের (https://forms.gle/TkpgpZxUutycJ9wo9) মাধ্যমে টিকা না নেওয়ার কারণ/টিকা নিতে কি সমস্যার সম্মুখীন হচ্ছেন তা দূতাবাসকে অবহিত করতে পারবেন। দূতাবাস তাদের সমস্যা সমাধানে যথাযথ পদক্ষেপ নেবে।

এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে আসলে অথবা কোনো লক্ষণ (জ্বর/কাশি/শ্বাসকষ্ট/গলা ব্যথা) দেখা দিলে দ্রুত বাহরাইন সরকারের নির্ধারিত ৪৪৪ নাম্বারে কল করে মেডিকেল টিমকে জানাতে বলেছে দূতাবাস। অথবা নিকটস্থ যেকোনো স্বাস্থ্যকেন্দ্র (হেলথ সেন্টার) বা প্রাইভেট/সরকারি হাসপাতালের শরণাপন্ন হয়ে বলা হয়েছে।

প্রবাসীদের কেউ যদি ৪৪৪/৯৯৯ নাম্বারে কল করে কাঙ্ক্ষিত সেবা না পায়, সেক্ষেত্রে দূতাবাসের নম্বর ১৭২৩৩৯২৫ (অফিস সময়ে) অথবা ৩৩৩৭৫১৫৫ নম্বরে কল করে সহযোগিতা নেওয়ার অনুরোধ করেছে দূতাবাস।

About admin

Check Also

গাজায় প্রানহানী বেড়ে দাড়িয়েছে ২২৮ জনে

গাজায় ইসরায়েলের আগ্রাসন চলছেই। টানা ১০ম দিনের সহিংসতায় প্রাণ গেছে আরও ৮ জনের। এ নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *